অনুদান পেতে শিক্ষক শিক্ষার্থীদের আবেদন বৃহস্পতিবার পর্যন্ত। নগদে টাকা যাবে

অনুদান পেতে শিক্ষক শিক্ষার্থীদের আবেদন বৃহস্পতিবার পর্যন্ত। নগদে টাকা যাবে

শিক্ষার্থীদের মাঝে অনুদানের টাকা বিতরণের জন্য আবেদন গ্রহণ চলছে। শিক্ষার্থীদের বিশেষ অনুদান দেয়া হবে সরকারের পক্ষ থেকে তারই আবেদন গ্রহণ চলছে। এবং এটি চলবে বৃহস্পতিবার পর্যন্ত। অনলাইনে আবেদন করতে পারবেন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
আগামী ২৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার এর মধ্যে বিশেষ অনুদানের টাকা পেতে আবেদন করা যাবে। তারপর আবেদন চলবে না। এ টাকা শিক্ষক-শিক্ষার্থীর ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে দেয়া হবে এবং এটি দেয়া হবে ব্যাংকিং একাউন্ট নগদের মাধ্যমে। অনুদানের আবেদন শুরু হয় গত ৪ ফেব্রুয়ারি থেকে।
বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক শিক্ষার্থীদের মাঝে বিশেষ অনুদান হিসেবে পাওয়া টাকা বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে বিষয়টি জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এক বিজ্ঞপ্তিতে। ২০২৩ ২০২৪ অর্থবছরের রাজস্ব বাজেটের এ টাকা দেয়া হবে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে।
এই টাকা পাবেন স্কুল কলেজ শিক্ষার্থী ও শিক্ষকরা যারা এ বিভাগের আওতাধীন।

জানা গেছে যে অনুদানের টাকা বিতরণের নীতিমালা অনুযায়ী ছাত্র-ছাত্রীদের অনুদান প্রদানের জন্য অনুসরণীয় নীতিমালা সংশোধিত ২০২০ অনুযায়ী শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের উন্নয়নের টাকা পেতে আবেদন করতেই হবে। এক্ষেত্রে যারা দুস্থ গরিব প্রতিবন্ধী অসহায় রোগবস্তু অসচ্ছল মেধাবী তারা অগ্রাধিকার পাবেন। শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছেন সরকারি এবং বেসরকারি এমপি ভুক্ত ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দুলারোগ্য ব্যাধির চিকিৎসা দুর্ঘটনা ও শিক্ষা গ্রহণের জন্য আবেদন করতে পারবেন। এ কেটে ও শিক্ষা প্রতিষ্ঠান এরো সুযোগ থাকছে।

দেশের সকল স্বীকৃত প্রাপ্ত ও শিক্ষাপ্রতিষ্ঠানেও মেরামত সংস্কার আরব্যপত্র সংগ্রহ খেলাধুলার সরঞ্জাম বিক্রয় সম্পর্কেও প্রতিবন্ধী শিক্ষার্থী রাও আবেদন করতে পারেন।
অনুদানের টাকা পেতে বিভিন্ন স্কুল কলেজে প্রধান শিক্ষক কর্মচারী বা শিক্ষার্থীদের জন্য ওয়েবসাইট লিংক কে আবেদন করতে হবে ওয়েবসাইট লিংকটি হচ্ছে (www.shed.gov.bd) এই ওয়েবসাইটে ক্লিক করে আবেদন করতে হবে। এবং এই ওয়েবসাইটে প্রবেশ করে আর্থিক অনুদানের আবেদন ফরম বাটনে ক্লিক করে অনলাইনে আবেদন করতে হবে।
আর এ অনুদানের বরাদ্দকৃত টাকা যার যার নগদ ব্যাংক একাউন্টে পাঠিয়ে দেয়া হবে।

শিক্ষক পর্যায়ের শিক্ষক শিক্ষার্থীদের অনুদান যেভাবে করবেন তার বিস্তারিত ওয়েবসাইটে দেয়া আছে।
শিক্ষক কর্মচারী রাও এ ক্যাটাগরিতে আবেদন করতে পারবেন।

শিক্ষার সকল খবরাখবর সবার আগে জানতে কলেজ টু ইউনিভার্সিটি পেজে চোখ রাখুন।

Leave a Comment