কলম ঢুকে গেল হাতের ভিতর! তা দেখে স্কুলে তুলকালাম। ৩১ জন শিক্ষার্থী অসুস্থ

কলম ঢুকে গেল হাতের ভিতর! তা দেখে স্কুলে তুলকালাম। ৩১ জন শিক্ষার্থী অসুস্থ।

ভোলায় এক সহপাঠী হাতে কলম ঢুকে যাওয়ার ঘটনা দেখে মানসিক বিপর্যস্ত হয়ে পড়ে সেই ক্লাসের শিক্ষার্থীরা। এমনকি একত্রিশ জনকে হাসপাতালেও ভর্তি করতে হয় মঙ্গলবার। এই ঘটনা সদর উপজেলায় পশ্চিম চরপাতা মাধ্যমিক উচ্চ বিদ্যালয় এর। হঠাৎ করেই প্রচন্ড মাথা ব্যাথা এবং অসস্থি তে পরে এক শিক্ষার্থী। এটি দেখে একে একে অসুস্থ হয়ে পড়ে ৩১ জন শিক্ষার্থী এমনকি জ্ঞানও হারায় বেশ কয়েকজন। প্রতিদিনের মতোই মঙ্গলবার দুপুরে পশ্চিম চরপাতা স্কুলে ক্লাস চলছিল এবং অষ্টম শ্রেণীতে গণিত ক্লাস চলাকালীন হাতে কলম ঢুকে যায় এক শিক্ষার্থীর এরপরে অসুস্থ হয়ে পড়ে সে। কাকে ধরতে গিয়ে অসুস্থ হয় বাকি রাও। সেই স্কুলের এক শিক্ষার্থী জানাই সে কলম দিয়ে খেলছিল এবং খেলতে খেলতে কলম তার হাতে বেঁধে এবং তার হাতে ক্ষত সৃষ্টি হয় তারপরে ভয়েতে সেই শিক্ষার্থী অজ্ঞান হয়ে যায় তারপরে এই ঘটনা ঘটে।

এমন ঘটনায় আতঙ্কিত অভিভাবকগণ এবং শিক্ষক রাও। সামান্য একটা দুর্ঘটনা দেখে এতজনের অসুস্থ হয়ে পড়ায় কিছুটা হতবাক ও সবাই। চিকিৎসকরা বলছেন গ্যাসের প্রতিক্রিয়া কিংবা ভাইরাসের আক্রমণ নয় মানসিক রোগে আক্রান্ত হয়েছেন শিক্ষার্থীরা। এ ব্যাপারে ডাক্তার মনিরুল ইসলাম জানাই গ্যাস বা কার্বন মনোক্সাইড এর কারণে এমন কোন ইতিহাস নেই এটা একটা সাইকোলজিকাল সমস্যা এবং আমরা সাইকোলজিক্যাল সাপোর্ট দিচ্ছি বাচ্চাদের।

ভোলা সদর উপজেলায় ওই স্কুল টাতে ষষ্ঠ থেকে দশম শ্রেণীর পর্যন্ত প্রায় সাড়ে চারশ শিক্ষার্থী রয়েছে।। মানসিক সমস্যার জন্যই মূলত এই ঘটনাটি ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

শিক্ষা প্রযুক্তি ও দেশ-বিদেশের নানান রকম খবরাখবর পেতে চোখ রাখুন কলেজ টু ইউনিভার্সিটি পেজে এবং ওয়েবসাইটে।

Leave a Comment