চালক ছাড়াই ৭০ কিলোমিটার চললো ট্রেন।

চালক ছাড়াই ৭০ কিলোমিটার চললো ট্রেন।

ভারতে এক অদ্ভুতুড়ে ট্রেনের সন্ধান মিলল। জানা গেছে ভারতের পাঞ্জাব জেলায় একটি মালবাহী ট্রেন দীর্ঘ ৭০ কিলোমিটার পথ পাড়ি দিয়েছে তাও আবার চালক ছাড়া। এবং বহু মানুষ ভয়াবহ দুর্ঘটনা থেকেও রক্ষা পেয়েছেন অল্পের জন্য ।
এই ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে চালকবিহীন ট্রেন চলার একটি ভিডিও সামনে এসেছে।
বিবিসি তথ্য দিয়েছে যে গতকাল অর্থাৎ 25 ফেব্রুয়ারি ভারতের জমিয়ে ও কাশ্মীরে কাঠুয়া রেলস্টেশন থেকে পণ্যবাহী দূরত্ব গতির ট্রেন চালক ছাড়াই পাঞ্জাব প্রদেশের উদ্দেশ্যে ছেড়ে যাই। এবং ট্রেনটির যখন পাঞ্জাব প্রদেশের খুশি আপুর অঞ্চলে আসে তখন এটিকে রেল কর্তৃপক্ষ থামায়। একটি ভিডিওতে দেখা যায় যে চালক ছাড়া আর পাঁচটি স্টেশন অতিক্রম করে ৫৩ বগীর এই ট্রেনটি।
পাঞ্জাব থেকে জম্মু কাশ্মীরগামী ট্রেনটি পাঠানকোট স্টেশনে থামে এই বিষয়টি নিশ্চিত করেছেন ভারতের রেল কর্মকর্তারা। ট্রেন থেকে নামার আগে চালক হ্যান্ড ব্রেক টানতে ভুলে যাওয়ার জন্য ওই ট্রেনটি নিজে থেকে চলা শুরু করে। এবং ট্রেনটি অস্বাভাবিক গতিতেও চলা শুরু করে। এই অস্বাভাবিক গতিতে চলতে থাকা ট্রেনটি রেল লাইনের উপর কাঠ দিয়ে থামানো হয়। যদি না থামানো হত তাহলে ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারতো বলে জানিয়েছেন অনেকেই। তবে এই ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি। এবং এই ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানিয়েছেন ভারতের রেল কর্মকর্তারা। এই ব্যাপারে সতর্ক থাকতেও জানিয়েছেন কর্মকর্তারা।

শিক্ষা প্রযুক্তি ও দেশ-বিদেশের নানান রকম খবর খবর পেতে চোখ রাখুন কলেজ ইউনিভার্সিটি ওয়েবসাইটে।

Leave a Comment