প্রাথমিক শিক্ষক নিয়োগ: ২য় ধাপের পরীক্ষার ফলাফল মঙ্গলবার

প্রাথমিক শিক্ষক নিয়োগ: ২য় ধাপের পরীক্ষার ফলাফল মঙ্গলবার


ঢাকা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ২য় ধাপে লিখিত পরীক্ষার ফল প্রকাশিত করা হবে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি)। সোমবার রাত্রে গণশিক্ষা মন্ত্রণালয়ের ও প্রাথমিক একজন কর্মকর্তা এ তথ্যটি জানিয়েছেন।

২য় ধাপে : ফেব্রুয়ারি ২ তারিখে খুলনা ও রাজশাহী, ময়মনসিংহ বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়

১ম পর্বের সিলেট ,বরিশাল ও রংপুর বিভাগের পরীক্ষা ২০২৩ সাল এর ডিসেম্বর ৮ তারিখে অনুষ্ঠিত হয়েছিল।

২০ ডিসেম্বর লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এ পর্বের মৌখিক পরীক্ষার ফল খুব তাড়াতাড়ি প্রকাশ করা হবে বলে জানায় মন্ত্রণালয়।
তা ছাড়া ৩য় ধাপের লিখিত পরীক্ষা সমমানের ও এসএসসি পরীক্ষা শেষে মার্চ মাসের মাঝামাঝি থেকে শেষের দিকে হতে পারে বলে জানিয় মন্ত্রণালয়ের কর্মরত ওই কর্মকর্তা।
বিগত বছরের ফেব্রুয়ারি ২৮ তারিখে বরিশাল ,সিলেট ও রংপুর বিভাগের ক্লাস্টারের বিজ্ঞপ্তি প্রকাশিত করে অধিদপ্তর।

তারপর মার্চ ২২তারিখে খুলনা , রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়। এরপর জুন ১৭ তারিখে চট্টগ্রাম ও ঢাকা বিভাগে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছিল।

১ম ধাপে ৩ লাখ ৬০ হাজার ৭০০, ২য় ধাপে ৪ লাখ ৫৯ হাজার ৪৩৮ এবং ৩য় ধাপে তিন লাখ ৪০ হাজার প্রার্থী আবেদন করেছিল। বর্তমানে প্রায় ৮ হাজারের অধিক পদ শূন্য রয়েছে

দেশ বিদেশের শিক্ষা, পড়ালেখা, ক্যারিয়ার এবং শিক্ষা সংশ্লিষ্ট সর্বশেষ সংবাদ শিরোনাম, ছবি, ভিডিও প্রতিবেদন সবার আগে দেখতে পেজে লাইক দিয়ে চোখ রাখুন কলেজ টু ইউনিভারসিটির ওয়েবসাইটে

Leave a Comment