বিনামূল্যে ৬৫ হাজার টাকা মূল্যের ল্যাপটপ পেলেন ১০০ জন প্রশিক্ষণার্থী

বিনামূল্যে ৬৫ হাজার টাকা মূল্যের ল্যাপটপ পেলেন ১০০ জন প্রশিক্ষণার্থী:

রাজশাহীতে জেলায় ‘হার পাওয়ার’ প্রকল্পের আওতাভূক্ত প্রযুক্তি সহায়তায় নারীর ক্ষমতায়নের লক্ষে ও নারীদের উন্নয়নের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর, গোমাস্তাপুর ও শিবগঞ্জ উপজেলার একশ প্রশিক্ষণার্থীর হাতে ল্যাপটপ তুলে দেওয়া হয়েছে। আগামী বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ল্যাপটপ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এগুলো বিতরণ করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কের জয় সিলিকন টাওয়ারে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীর তিনি বলেন, তোমাদের হাতে কোর আই ফাইভ বাংলাদেশ ব্র্যান্ডের ল্যাপটপ তুলে দেওয়া হচ্ছে। প্রতিটি ল্যাপটপের বাজার মূল্য ৬৫ হাজার টাকা। এই টাকা দেশের জনগণের কষ্টার্জিত টাকা। এটা তোমাদের তুলে দেয়া হয়েছে জনগণেরই কল্যাণের জন্য। এটিকে ক্ষুদ্র মনে না করে ১৭ কোটি মানুষের আশীর্বাদ মনে করবে। জনগণের কষ্টার্জিত বিনিয়োগকে কাজে লাগিয়ে দেশকে সমৃদ্ধ করবে।

প্রতিমন্ত্রী বলেন, এই বিনিয়োগ ১০ বছরে কোটি টাকায় পরিণত হবে, , প্রকল্পটা নিয়েছি দেশের ২৫ হাজার ১২৫ জন সফল নারী উদ্যোক্তা তৈরির জন্য। তোমরা এক এক জন প্রশিক্ষণার্থী এক একটা এলাকার উৎসাহ-অনুপ্রেরণা হয়ে আরও হাজার হাজার-লক্ষ লক্ষ নতুন উদ্যোক্তা তৈরি করবে। তারাও দেশের রোল মডেল হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক মো. মোস্তফা কামাল । অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট শাহীন আকতার রেনী, রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র মো. নিযাম উল আযীম,

ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রকল্প পরিচালক রায়হানা ইসলাম এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন। এই ১০০টি ল্যাপটপ উপহার পেয়ে অনেক শিক্ষার্থীরা আনন্দিত ও উচ্ছ্বসিত হয়।

Leave a Comment