রক্তের গ্রুপ বলে দেবে আপনার ব্যক্তিত্ব

রক্তের গ্রুপ বলে দেবে আপনার ব্যক্তিত্ব

পৃথিবীতে নানান রকমের মানুষ আছে। এবং এক এক জন এক এক রকমের হয়ে থাকে। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি যে রক্তের গ্রুপেও বলে দিতে পারে কার কেমন ব্যক্তিত্ব। তাদের ডিএনএ যেমন আলাদা থাকে তেমন রক্তের গ্রুপেও ভিন্ন ভিন্ন হয়ে থাকে।
মানুষের ব্যাক্তিত্ব নাকি অনেক টাই রক্তের গ্রুপের উপর নির্ভর করে। জাপানের বিজ্ঞানীদের এমন ই মতামত। এ কারণেই ‘কেটসুয়েকি-গাটা’ বলে বিবেচনা করা হয় জাপানে রক্তের ধরনকে।
জাপানিরা রক্তের বিভিন্ন গ্রুপ অনুযায়ী নির্ধারণ করে থাকেন কে ভাগ্যবান বা কে কী ধরনের চাকরি পাবেন? কে কেমন ব্যাক্তি? এমনকি তাঁরা কেমন মানুষের সঙ্গে সম্পর্ক স্থাপন করবেন তাও না-কি রক্তের গ্রুপ দেখে বলে দিতে পারে।
এছাড়া বাঙালিরা
ও জ্যোতিষ মতে ও ব্লাড গ্রুপ অনুযায়ী মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য তুলনা করে থাকেন।
রক্তের বিভিন্ন গ্রুপ আছে। তো চলুন তাহলে জাপানিদের মতে রক্তের গ্রুপ অনুযায়ী আপনি কেমন সেটা মিলিয়ে নেয়া যাক।

“ও “গ্রুপ:

যাতে রক্তের গ্রুপ ও পজেটিভ বা নেগেটিভ হয় তারা খুব আত্মবিশ্বাসী প্রতিজ্ঞা দুর্দান্ত এবং হাসিখুশি প্রকৃতির হয়ে থাকেন। এই গ্রুপের মানুষেরা সবচেয়ে বেশি মেলামেশা করে থাকে যাদেরকে তারা পছন্দ করে তাদের সাথে। মানুষকে আপনি সহজে বিশ্বাস করতে পারেন নির্ভর করতে পারেন।
তবে ও গ্রুপের ব্যক্তিরা কখনো কখনো অন্যের প্রতি উদাসীন হয়ে থাকেন এবং নিজেকে নিয়ে বেশি ভাবেন তবে তারা কাজ করতে কখনো অলস বোধ করেন তা অনেক কর্মঠ হয়ে থাকে অনেক পরিশ্রমি হয়ে থাকে।

“এ”গ্রুপ:

পৃথিবীতে অনেক মানুষেরই এই গ্রুপে রক্ত রয়েছে এই গ্রুপে রক্ত যাদের মধ্যে আছে তারা খুবই অদ্যমুখী বুদ্ধিমান ও সংরক্ষিত মানুষ হয়ে থাকে তারা সাধারণত সৎ মানুষ। তারা সবসময় পার্ফেক্ট থাকার চেষ্টা করেন এবং পারফেক্ট ভাবে চলার চেষ্টা করেন। অর্থাৎ তারা অতিরিক্ত ও সংবেদে ছিল হয়ে থাকে এ গ্রুপের রক্ত যাদের শরীরে বইছে তাদের মস্তিষ্ক হরমোন কর্টিশন হরমোন বেশি নিঃসৃত হয়ে থাকে।
এ কারণে তারা মানসিক চাপের মধ্যে থাকে সব সময়। এবং কখনো কখনো মানুষের সাথে খারাপ আচরণ ও করে থাকেন এজন্য যোগ ব্যায়াম ও চিত্রকর্মের মত কিছু শিথিল কাজকর্ম এর মধ্যে ও গ্রুপের মানুষদের থাকা জরুরী। ও গ্রুপের মানুষ তারা প্রত্যেকটা কাজ করার আগে দুবার চিন্তা করেন না তারা সহজে কাউকে বিশ্বাসও করতে পারেন না।

“বি” গ্রুপ:

যারা বি গ্রুপের মানুষ তারা অন্যদের তুলনায় বেশি কৌতুহলী সক্রিয় ও সৃজনশীল হয়ে থাকে। তাদের স্বভাবে সাধারণত স্বার্থপরতা থেকে থাকে। তবে তারা যত্নশীল ও হয়ে থাকে তারা মানসিকভাবে শক্ত ও স্বতন্ত্রবাদী হয়।
তারা নিজের মন মত চলতে পছন্দ করে কে কি বলল কে কি করলো সে ভয়ে তারা চলে না। তারা নিজের নীতিতে এই অচল থাকেন এবং নিজের মত করে পথ খুঁজে দেন সময়বিশেষে তারা দ্রুত সিদ্ধান্ত নিয়ে থাকে এবং একবার কোনো কিছুর প্রতি মন স্থির করলে সেটা করেই ছাড়েন। এই গ্রুপের মানুষেরা অন্যদের সাথে মিশতে পারে। আবার অতিরিক্ত চিন্তার কারণে দূরত্ব মানসিক চাপেও পড়েন তারা। এই মানুষগুলো মনের দিক দিয়ে খাঁটি মনের হয়ে থাকে।

“এ বি” গ্রুপ:

যাদের মিশ্র রক্তের গ্রুপ তাদেরকে এ বি গ্রুপের আওতায় আনা হয়েছে তাদের বৈশিষ্ট্য মিশ্র প্রকৃতির হয়ে থাকে। এ বি গ্রুপের মানুষরা অন্তত উভয় মুখে দুটোই হতে পারে। তারা শৈল্পিক কলা ও বিজ্ঞান বিষয়ে বেশি আগ্রহ হয়ে থাকে, তারা সভাপতি চিন্তাশীল প্রকৃতির মানুষ হন ।তারা শান্তিপূর্ণ পরিবেশ পছন্দ করেন।
তাদের ব্যক্তিত্বগুলোও বিভিন্ন কর্মকাণ্ডের পর পরেই তাদের আবেগের ভিত্তিতে দ্রুত ও তাড়াতাড়ি পরিবর্তন হয়। তাদের ব্যক্তিত্ব ও বিরল এবং অনিমিশ্রম বৈশিষ্ট্য লক্ষ্য করা যায় যেমন তাদের রক্ত ও মিশ্র। আবার এই মানুষগুলোও খুব খাটি মনেরও হয়ে থাকে। হেভি ব্লাড গ্রুপের মানুষেরা সত্তিকারের বন্ধু তৈরিও করতে পারে।

শিক্ষা প্রযুক্তি ও দেশ-বিদেশের দাদার খবরাখবর পেতে কলেজ টু ইউনিভার্সিটি পেজে চোখ রাখুন

Leave a Comment