রোজাতে স্কুল বন্ধ রাখতে মন্ত্রী সচিব কে চিঠি

রোজাতে স্কুল বন্ধ রাখতে মন্ত্রী সচিব কে চিঠি !

আর সে রমজান মাস সিয়াম সাধনার মাস মুসলমানদের কাছে এই মাছটি অনেক পবিত্র এবং সংযমের। ইতিমধ্যে জানা গিয়েছে যে এ মাসেও খোলা থাকবে স্কুল কলেজ। এই কারণে এই রমজান মাসে স্কুল বন্ধ রাখার দাবি করেছেন একদল অভিভাবক তারা প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী সচিব কে চিঠি ও পাঠিয়েছেন।

গত ২৭ ফেব্রুয়ারি মঙ্গলবার একদল অভিভাবক গণশিক্ষা মহাপরিচালক বরাবর একটি চিঠি জমা দেন,। চিঠিতে দাবী জানানো হয় পূর্ব ও ঘোষিত পূর্ব আদেশ অনুযায়ী পবিত্র রোজার মাসে স্কুল ছুটি বহুল রাখার জন্য।

চিঠিতে অভিভাবকগণ জানান যে তারা জানত যে আসন্ন রমজান মাসে পুরো মাস জুড়ে স্কুল বন্ধ থাকবে না বিষয়টি নিয়ে তারা খুবই চিন্তিত কিছুদিন আগে হঠাৎ তারা জানতে পারে যে পূর্ব নির্ধারিত ছুটি বাতিল করে প্রাথমিক এবং মাধ্যমিকে 15 রোজা পর্যন্ত ক্লাস খোলা রাখার সিদ্ধান্ত ও নেয়া হয়েছে। এই সিদ্ধান্তে তারা ও খুশি হয়েছে কারণ রোজা ক্লাস চলতে তাদের সন্তানেরা অনেক কষ্ট দূর্ভোগ পোহাতে হবে তারা ঠিকমতো রোজা রাখতে পারবে না। এবং এই গরমে স্কুল ে ক্লাস করে রোজা রাখা সম্ভব হবে না শিক্ষার্থীদের। ফলস্বরূপ নানাবিঠ সমস্যা হয় আক্রান্ত হবে শিক্ষার্থীরা, এই জন্যই অভিভাবকগণ অনেক চিন্তিত হয়ে তারা সংশ্লিষ্ট মন্ত্রিসচিবকে চিঠি পাঠায়।
চিঠিতে অভিভাবকগণ আরো জানাই যে রমজান মাসে রোজা রাখা একটি ফরজ কাজ। এটি উত্তম ইবাদত। রোজা রাখলে শিশুদের নৈতিক চর্য গঠন হয় এ কারণে তারা তাদের সন্তানদের শিশুকাল থেকে রমজানে রোজা রাখতে উৎসাহিত করে কিন্তু যদি ক্লাস বন্ধ না রাখা হয় রোজা রমজানে তাহলে তাদের সন্তানেরা রোজা রাখতে কষ্ট হবে অনেকের রোজা রাখা অসাধ্য কর ও হয়ে যাবে হয়ে যাবে। তাই রোজা আয় ক্লাস চলমান থাকলে অনেকের রোজা রাখতে পারবে না এটা তাদের জন্য অনেক সমস্যার।
অভিভাবক গ্রহণ আরো জানান যে সরকার পনিতে নতুন কারিকুলামের উদ্দেশ্যই হচ্ছে শিক্ষার্থীদের উপর পড়ালেখার চাপ কমানো কিন্তু রোজার মাসে এই স্কুল খোলা রেখে শিক্ষার্থীদের উপর বাড়তে চাপ দেয়া হবে এই কারণে এই কারিকুলাম এর মূল উদ্দেশ্যই ব্যাহত হবে।
এর কারণে এই গত ২৫ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী সচিব জনপ্রশাসনমন্ত্রী মন্ত্রী পরিষদ সচিব মহোদয় মহাপরিচালক অধিদপ্তর এর কাছে তারা চিঠি পাঠিয়েছেন যাতে শিক্ষা প্রতিষ্ঠান রোজায় বন্ধ রাখা হয়।

শিক্ষা প্রযুক্তি ও দেশ-বিদেশের নানান রকম খবর জানতে চোখ রাখুন কলেজ টু ইউনিভার্সিটি পেজে।

Leave a Comment