সিলেটের চলছে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট

সিলেটের চলছে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট।

গ্যাসের সংকট নিরসনের দাবি সহ পাঁচটি দফা দাবিতে চলছে সিলেটে পরিবহন ধর্মঘট। বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে আন্ত‍ঃজেলা ও আঞ্চলিক সড়কগুলোতে মাইক্রোবাস ট্র্যাক ,সিএনজি সহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। এতে সাধারণ যাত্রীরা দুর্ভোগে পড়েছেন ।

তবে আজ অটোরিকশা, রিকশা, ভ্যান চলাচল করতে দেখা গেছে সকাল থেকে।
রোববার সিলেট কোড পয়েন্ট এর মানববন্ধন কর্মসূচি থেকে এই অনিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছিল জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য ও পরিষদ।
এ ব্যাপারে এম জেলা মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম জানাই যে তাদের ঘোষিত কর্মসূচি বহাল থাকবে।
তিনি আরো জানান যে সিলেটের সিএনজি ফিলিং স্টেশন গুলোর আর প্রতি মাসে 18 থেকে 20 তারিখের পর থেকে লিমিট শেষ হয়ে যায়। ফলে সিএনজি চালিত গাড়ি চালকরা চরম ভোগান্তিতে পড়েন। এছাড়াও সাধারণ যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েন সড়কে যানবাহন কম চলাচল করায়।
সিলেটে বর্তমান গ্যাসের তীব্র সংকট চলছে বলেও জানাই মইনুল ইসলাম।
প্রতিদিন ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে ও গ্যাস পাচ্ছেন না পরিবহন শ্রমিকরা এবং বিভিন্ন সিএনজি ক্যাম্পে গ্যাস নেয়ার জন্য তাদের অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে। এ ব্যাপারে মন্ত্রী এমপিদের এবং জেলা প্রশাসনের কাছে বারবার ধরনা দিয়েও সমাধান মিলছে না। তার বাধ্য হয়ে তারা কঠোর আন্দোলনের সিদ্ধান্ত নিয়েছেন।
তাছাড়া সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের অভিযোগ বিভিন্ন সময় বিভিন্ন মিথ্যা মামলায় শ্রমিকদের জড়িয়ে হয়রানিও করছেন প্রশাসনের কিছু কর্মকর্তা এ ব্যাপারে সে ওই পরিবহন নেতা বলেন। এই কারণে অনির্দিষ্টকালের জন্য কর্মক বিরতি পালন শুরু করবেন বুধবার ভোর থেকে বলে জানিয়েছেন তারা প্রয়োজনে পুরো বিভাগ অচল করে দেয়া সিদ্ধান্ত নিয়েছেন তারা।

শিক্ষা প্রযুক্তি ও দেশ-বিদেশে নানান রকম খবর পেতে এখনই ভিজিট করুন কলেজ টু ইউনিভার্সিটি পেজে

Leave a Comment